rockland bd

সৈয়দপুর কলেজ সরকারিকরণ হওয়ায় আনন্দ শোভাযাত্রা

0

সৈয়দপুর প্রতিনিধি-


সৈয়দপুর কলেজ সরকারিকরণ হওয়ায় আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর

কলেজ প্রতিষ্ঠার ৬৫’বছর পর সরকারিকরণ হলো নীলফামারী জেলার প্রাচীনতম বিদ্যাপীঠ সৈয়দপুর কলেজ। আাজ শনিবার এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বেলুন ও পায়রা উড়িয়ে শোভাযাত্রার শুভসূচনা করেন। আতশবাজী ও বাদ্যযন্ত্রের তালে তালে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সৈয়দপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াত হোসেন খোকন জানান, ১৯৫৩ সালে এ কলেজটি স্থাপিত হয়। তখন এ অঞ্চলে উচ্চ শিক্ষার সুযোগ ছিল না।

ইতিপূর্বে সবগুলো সরকার কলেজটিকে জাতীয় করণের প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়িত হয়নি। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গত মাসে (আগস্ট) সৈয়দপুর কলেজকে সরকারি করণের চুড়ান্ত ঘোষণা দেন। সে অনুযায়ী গেজেট প্রকাশিত হয়েছে। এতে করে ছাত্র-ছাত্রীবৃন্দ ও এলাকাবাসী সকলে আনন্দিত ও অভিভূত।এ উপলক্ষে সৈয়দপুরের সর্বস্তরের মানুষ, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, কলেজের শিক্ষক-কর্মচারী ও পরিচালনা পর্ষদের সদস্যরা এ শোভাযাত্রার আয়োজন করে। সংস্কৃতি মন্ত্রী কলেজ ক্যাম্পাসের সামনে থেকে দুপুর ১২টার দিকে শোভাযাত্রার উদ্বোধন করেন।

এ সময় নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাড. মমতাজুল হক, সদর উপজেলার চেয়ারম্যান আবুজার রহমান, সৈয়দপুর উপজেলার চেয়ারম্যান মোখছেদুল মোমিন, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী সহ প্রমুখ নেতৃবৃন্দ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন।
পরে কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর।

বাংলাটুডে২৪/রুখসানা জামান/এবিএস

Comments are closed.