rockland bd

সিলেটে নতুন বার্তা দেবে ঐক্যফ্রন্ট

0

ঢাকা, বাংলাটুডে টোয়েন্টিফোর ডটকম

ঐক্যফ্রন্টের প্রথম জনসভা আগাবী বুধবার সিলেটে অনুষ্ঠিত হবে। জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব জানিয়েছেন সিলেটের জনসভা হতে নতুন বার্তা দেবে ঐক্যফ্রন্ট । সিলেটে জনসভার অনুমতি পাওয়ার পর সোমবার সন্ধ্যায় মতিঝিলে এক বৈঠক শেষে তিনি এ কথা বলেন। এ সময় সিলেটে সমাবেশের আগেই বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে মুক্তির দাবি জানান তিনি।

আ স ম আবদুর রব সাংবাদিকদের বলেন, সিলেটের সমাবেশে নতুন বার্তা দেওয়া হবে। গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন সিলেটের সভায় প্রধান অতিথি থাকবেন। সভাপতিত্ব করবেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী আর প্রধান বক্তা থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আবদুর রব বলেন, ‘যেকোনো পরিস্থিতিতে সিলেটে যাওয়ার ঘোষণা দিয়েছিলাম। আমাদের যাওয়ার ঘোষণাটা সরকার বুঝেছে। বাধা দিলে বাধবে লড়াই, এ লড়াইয়ে জিততে হবে। আমরা কোনো চাপের কাছে কোনো স্বৈরাচারী আচরণের কাছে জাতীয় ঐক্যফ্রন্ট মাথা নত করবে না। এটা বুঝতে পেরে সরকার আমাদের অনুমতি দিয়েছে। তার জন্য সরকারকে ধন্যবাদ।

আশা করি আগামী ২৭ অক্টোবর চট্টগ্রামে যে সমাবেশ আছে, সেটারও অনুমতি দেবেন। রাজশাহীর জনসভা পরিবর্তন করেছি, ২৬ অক্টোবর সর্বস্তরের সুশীল সমাজের প্রতিনিধির সঙ্গে আমরা বসব। হোটেল পূর্বাণীতে বেলা তিনটায় এটি অনুষ্ঠিত হবে। রাজশাহীতে ২ নভেম্বর জনসভা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে আমরা আরেকটা মতবিনিময় করতে যাচ্ছি শিক্ষকদের সঙ্গে।

সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাদের সাত দফা দাবি লিখিত আকারে সরকারের কাছে তুলে ধরব। আমাদের সঙ্গে আলাপ আলোচনা না করে যেন নির্বাচনের শিডিউল ঘোষণা না করে, এ জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। এ ছাড়া আমরা বিভিন্ন পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করব।’

উল্লেখ্য, রোববার সন্ধ্যায় সিলেটে ২৪ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা বিএনপির সভাপতি আলী আহমদ জানান, ২৪ অক্টোবর তারা রেজিস্ট্রি মাঠে সমাবেশের প্রস্তুতি নিচ্ছেন। এর বাইরে ঐক্যফ্রন্টের নেতারা হযরত শাহজালাল(র.), হযরত শাহপরান(র.) মাজার এবং মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক এম এ জি ওসমানীর কবর জিয়ারত করবেন।

আর বি

Comments are closed.