rockland bd

সাংবাদিক হত্যার বিষয়ে স্বীকারোক্তির প্রস্তুতি নিচ্ছে সৌদি আরব!

0

বিদেশ ডেস্ক-


যুক্তরাষ্ট্রের দুটি সংবাদ মাধ্যমের বরাতে বলা হয়েছে, সৌদি আরব এ কথা স্বীকার করার প্রস্তুতি নিচ্ছে যে, সৌদি সাংবাদিক জামাল খাশোগীকে হত্যা করা হয়েছে। রিপোর্টে বলা হয়েছে যে, সুত্র বলছে খাশোগীর হত্যাকান্ডটি আসলে “জিজ্ঞাসাবাদ ভিন্নপথে মোড় নেওয়ারই ফলাফল।

সৌদি আরব এর পক্ষ থেকে এটা বলার প্রস্তুতি নেয়া হচ্ছে যে, কন্সুলেটের ভেতরে এই সাংবাদিককে জিজ্ঞাসার ব্যাপারটি কতৃপক্ষের অনিমুতি ছাড়াই করা হয়েছে এবং যারা একাজ করেছে তারা দায়ী থাকবে এ কর্মকান্ডের জন্য।

এদিকে সোমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই ইঙ্গিত দিয়েছেন যে, “হত্যাকারী দুর্বৃত্তের দল” হয়ত সৌদি সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করেছে।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, সৌদি বাদশা সালমানের সঙ্গে সাক্ষাৎ করা জন্য তিনি পররাষ্ট্রমন্ত্রী মাইক পমপেওকে পাঠাচ্ছেন। দু সপ্তাহ আগে ইস্তাম্বুলে সৌদি কনসুলেটে সাংবাদিক জামাল খাসোগি প্রবেশ করার পর যে নিখোঁজ হয়ে যান, বাদশা সালমান সে বিষয়ে কিছু জানেন না বলে বলেছেন।

ট্রাম্প সোমবার টুইটারে বলেছেন “এই মাত্র সৌদি আরবের বাদশার সঙ্গে কথা বলেছি। সৌদি আরবের নাগরিকের কী হয়েছে তিনি সে সম্পর্কে কিছু জানেন না বলে বলেছেন।” ট্রাম্প আরও বলেছেন বাদশার সঙ্গে আরও কথা বলার জন্য তিনি পম্পেওকে রিয়াদে পাঠাচ্ছেন।

রবিবার তুর্কী প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোয়ান এবং সালমান, খাসোগির নিখোঁজ হওয়ার ঘটনার বিষয়ে একটি যৌথ তদন্ত গ্রুপ গঠন করার ব্যাপারে আলোচনা করেন। তুর্কী কর্মকর্তারা মনে করেন ২ অক্টোবর সৌদি এজেন্টরা ইস্তাম্বুলে সৌদি কনসুলেটে খাসোগিকে হত্যা করে।-ভয়েস অব আমেরিকা

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.