rockland bd

সাঁথিয়ার ইউএনও’র বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু

0

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি-


পাবনার সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু হয়েছে। তদন্তকাজ পরিচালনা করছেন পাবনা জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক(উপসচিব) সালমা খাতুন।

জানা গেছে, ইউএনও জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সম্প্রতি কয়েকটি জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় সাঁথিয়ায় কৃষকের কাছ থেকে খাদ্যগুদামে গম ক্রয়ে দুর্নীতি, কাবিখা-কাবিটা প্রকল্পের অর্থ আত্মসাৎসহ বেশ কিছু অনিয়ম ও দুর্নীতির অভিযোগের খবর ছাপা হয় ।

সাঁথিয়াবাসীর পক্ষে কয়েকজন সচেতন নাগরিক প্রকাশিত খবরের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের জন্য সিনিয়র সচিব জনপ্রশাসন মন্ত্রনালয় ও সিনিয়র সচিব স্থানীয় সরকার মন্ত্রনালয়, মহাপরিচালক(প্রশাসন) প্রধানমন্ত্রীর দপ্তর, মহাপরিচালক দুর্নীতি দমন কমিশন (দুদক) বরাবর আবেদন করেন।

সূত্র মতে জনপ্রশাসন মন্ত্রনালয় থেকে রাজশাহী বিভাগীয় কমিশনারে মাধ্যমে পাবনা জেলা প্রশাসকের কাছে আসা তদন্ত কাজটি পরিচলনা করছেন পাবনা জেলা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক(উপসচিব) সালমা খাতুন।

জানা গেছে ইতোমধ্যে তদন্তকারী কর্মকর্তার দপ্তরে আদেনকারীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে এবং তদন্তকারী কর্মকর্তা সরেজমিন খবরে উল্লিখিত প্রকল্পগুলো পরিদর্শন করেছেন । এ ব্যাপারে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা ছালমা খাতুন সাংবাদিকদের জানান তদন্ত কাজ চলমান রয়েছে ।

বাংলাটুডে২৪/আব্দুদ দাইন/আর এইচ

Comments are closed.