rockland bd

রামগতিতে আ. লীগের দু’পক্ষের সংঘর্ষ আহত ৩০

0

ইসমাইল হোসেন রবিন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি
লক্ষ্মীপুরের রামগতিতে টোকেন ছাড়া বর্ধিত সভায় প্রবেশ করাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩০ জন আহত হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলা আলেকজান্ডার চরবাদাম এলাকার ভাই ভাই কমিউনিটি সেন্টারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে ওই স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
আহতরা হলেন, যুবলীগ নেতা ওসমান গনি ও স্বেচ্ছাসেবক লীগ নেতা আরমান হোসেনসহ অন্তত ৩০জন। তাদের রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালেসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।
দলীয় নেতাকর্মীরা জানায়, রামগতি উপজেলা নির্বাচনে প্রার্থীতা বাছাইর জন্য তৃণমূল নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের বর্ধিত সভার আয়োজন করা হয়। সভায় প্রবেশের জন্য প্রত্যেক নেতাকর্মীদের প্রবেশ টোকেন দেওয়া হয়। কিন্তু আওয়ামী লীগ নেতা আজাদ উদ্দিন চৌধুরী ও তার অনুসারীদের এ প্রবেশ টোকেন দেওয়া হয়নি। এতে ক্ষিপ্ত হয়ে ঘটনার সময় দুপুরে অনুসারিদের নিয়ে আওয়ামী লীগের বর্ধিত সভায় জোরপূর্বক প্রবেশ করে তিনি। এক পর্যায়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ ও আজাদ উদ্দিন চৌধুরী সমর্থকদের মাঝে কথা কাটাকাটি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৩০জন আহত হয়।
উপজেলা চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বলেন, আওয়ামী লীগের বর্ধিত সভার হঠাৎ করে আওয়ামী লীগ নেতা আজাদ উদ্দিন চৌধুরী তার লোকজন নিয়ে নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে চেয়ার টেবিল ভাঙচুর এবং কয়েকজনকে আহত করে। অপরদিকে আওয়ামী লীগ নেতা আজাদ উদ্দিন চৌধুরী সংঘর্ষের ঘটনার জন্য বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদুল ওয়াহেদকে দায়ী করেন।
উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী মেজবাহ উদ্দিন ভিপি হেলাল ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আরিচুল হক জানান, আওয়ামী লীগের বর্ধিত সভায় চেয়ারে বসা নিয়ে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।
রাকিব/৩০.০১.২০১৯

Comments are closed.