rockland bd

ফরিদপুরে ক্লাস ফাঁকি দিয়ে চলছে প্রাইভেট বাণিজ্য

0

ফরিদপুর, জেলা প্রতিনিধি-


মঙ্গলবার দুপুর ১টায় ক্লাস বাদ দিয়ে চলছে প্রাইভেট পড়ানো।


নির্ধারিত ক্লাস বাদ দিয়ে ক্লাস রুমেই শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানোর অভিযোগ উঠেছে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত ইউনিয়নের বন্ডপাশা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শাহ্ মো. জালাল উদ্দিন আহম্মেদের বিরুদ্ধে। আর এ প্রাইভেট ক্লাস তিনি শ্রেণী কক্ষে নিয়ে থাকেন।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১ টায় স্কুলে গিয়ে দেখা যায় শিক্ষক জালাল উদ্দিন শ্রেণী কক্ষে প্রাইভেট পড়াচ্ছেন। সংবাদকর্মীরা প্রাইভেট পড়ার কথা জানতে চাইলে তিনি বলেন, কমিটি ও প্রধান শিক্ষকের অনুমতি নিয়েই প্রাইভেট পড়ানো হচ্ছে। এ সময় সংবাদ কর্মীদের সাথে শিক্ষক জালাল উদ্দিন খারাপ আচারণও করেন।

স্কুলে বিকেল ৪টা পর্যন্ত ক্লাস চলার কথা থাকলেও দুপুর ১টার সময়ই ছুটি দিয়ে দেয়া হয়। এ বিষয়সহ প্রাইভেট পড়ানোর বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক মো. ফজলুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, অতিরিক্ত গরমের কারনে শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে দুপুর ১টা পর্যন্ত ক্লাস নেওয়া এবং বিদ্যালয়ে অমনোযোগী ও গরীব শিক্ষার্থীদের ফ্রি কচিং এর ব্যবস্থা করা হয়েছে। তবে কোন শিক্ষার্থী টাকা দিলে নেওয়া হবে।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি রুপাপাত ইউনিয়ন চেয়ারম্যান মো. আজিজার রহমান বলেন, দুপুর ১টা পর্যন্ত বিদ্যালয় চলার বিষয়ে আমার কোন কিছু জানা নাই এবং সেখানে টাকা দিয়ে প্রাইভেট পড়ানোর কোন অনুমতি দেওয়া হয় নাই। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ. রহিম বলেন, বিষয়টি তদন্ত করে আইননুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাটুডে২৪/শাহজাহান হেলাল/আর এইচ

Comments are closed.