rockland bd

নিজের জীবন বাচাতে, নিজেকে সচেতন হতে হবে।

0

মো রবিউল ইসলাম, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ

পঞ্চগড়ের একমাত্র স্থলবন্দর তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থল বন্দর। স্থল বন্দরের প্রতিদিন কাজ করছে কয়েক হাজার শ্রমিক একই সঙ্গে। প্রতিদিন হাজারো পর্যটক আসে বাংলাবান্ধা স্থলবন্দর ও দেশের উত্তরবঙ্গের শেষ সীমানা দেখতে। বাংলাবান্ধায় প্রায় দুই কিলোমিটার রাস্তার পাশে থাকা পাথরের মেশিন থেকে সৃষ্ট ধুলা বালিতে স্বাস্থ্য ঝুকিতে পরছে হাজারো পাথর শ্রমিক ও পর্যটক ও স্থানীয় লোকজন৷

‘ধুলা মুক্ত পরিবেশ করি,পরিস্কার পরিচ্ছন্ন বাংলাবান্ধা গড়ি’ এই প্রতিপাদ্য বিষয়ে সামনে রেখে বাংলাবান্ধা স্থলবন্দর সংলগ্ন মহাসড়কে পরিচ্ছন্নতা অভিযান ও ধুলা অপসারণ কার্যক্রম শুরু হয়। এই কর্যক্রম এর শুভ উদ্বোধন করেন তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন।
এই সময় উপজেলা নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস সকলের উদ্দ্যেশ্যে করে বলেন নিজের জীবন বাচাতে, নিজেকে সচেতন হতে হবে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের আয়োজনে জিরোপয়েন্টে পরিচ্ছন্নতা অভিযান ও ধুলা অপসারণ কার্যক্রম এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে ১নং বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরদ ই খুদা মিলনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শাহিন, তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস, ৩নং তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান কাজী আনিসুর রহমান, তেঁতুলিয়া হাইওয়ের থানার (ওসি) এনামুল হক, বাংলাবান্দা শ্রমিক ইউনিয়ের সভাপতি আকতারুল ইসলাম ও সাধারন সম্পাদক আ. রহমান সহ পাথর শ্রমিক, সাংবাদিক, সহ প্রমূখ।
রাকিব/০১/০২/২০১৯

Comments are closed.