rockland bd

নারী ফুটবলারদের প্রত্যেককে ১০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

0

খেলা ডেস্ক-


বিশ্বমঞ্চে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য দেশের ক্রীড়া ক্ষেত্রে চলমান অগ্রগতির ধারাবাহিতকা বজায় রাখার ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, ‘খেলাধুলা বিশ্বমঞ্চে দেশকে তুলে ধরতে সাহায্য করে।’

সম্প্রতি অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ‘এফ’ গ্রুপে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবর্ধনা দেয়া হয়। এই সংবর্ধনায় ফুটবল দলের প্রত্যেক খেলোয়াড়কে ১০ লাখ টাকা এবং প্রত্যেক কর্মকর্তাকে ৫ লাখ টাকার চেক প্রদান করা হয়।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল গত ২৩ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দেশের ক্রীড়া ক্ষেত্রের প্রসারে সব ধরনের সাহায্য ও সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।

শিশুদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত হওয়ার প্রতি জোর দিয়ে তিনি বলেন, পাঠক্রম বহির্ভূত কার্যক্রম তাদের সুশৃঙ্খল হতে সাহায্য করে। ‘এছাড়া, এসব কর্মকাণ্ড শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।’

খেলাধুলায় আবাহনীর প্রতিষ্ঠাতা শেখ কামালের অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী জানান, তিনিই বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রচলন করেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, তার সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগের ফলে গত ১০ বছরে দেশ বিভিন্ন ক্ষেত্রে সামনে এগিয়ে গেছে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের খেলোয়াড়দের সফলতা দেখে আরও অনেক মেয়ে খেলাধুলায় আগ্রহী হবে বলে আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.