rockland bd

নাটোর জেলা প্রথম জাতীয় যুব সংসদ বাংলাদেশ অনুমোদিত

0

মো. আখলাকুজ্জামান, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
পৃথিবীর প্রতিটি উন্নত রাষ্ট্রে যুব ছায়া সংসদ রয়েছে। যেখানে যুবকরা তাদের দাবী, অধিকার, সমস্যার কথা তুলে ধরতে পারেন। উন্নত রাষ্ট্রের ন্যায় বাংলাদেশেও তেমন একটি রাষ্ট্রীয় স্বীকৃতি প্রাপ্ত যুব সংসদ প্রতিষ্ঠার প্রচেষ্টায় জাতীয় যুব সংসদ বাংলাদেশ প্রতিষ্ঠার কার্যক্রম দ্রুত এগিয়ে চলেছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, লক্ষ্য বাস্তবায়নের জন্য দেশের ৬৪টি জেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজে একযোগে কমিটির মাধ্যমে সারাদেশে যুব সংসদের পরিচিতি এখন অনেক বিস্তৃত। একই উদ্দেশ্যে জাতীয় যুব সংসদ বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক কমিটির প্রেসিডেন্ট ইমাম হোসেন ও মহাসচিব সাহিদা আক্তার স্বর্ণা এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশের মধ্যে সর্ব প্রথম নাটোর জেলায় উপদেষ্টাসহ সমন্বয়ক কমিটির অনুমোদন দিয়েছেন। এখানে নাটোর জেলা ইউনিটের উপদেষ্টা করা হয়েছে বাংলাদেশ যুব মহিলা লীগের সহসভাপতি এ্যাড. কোহেলী কুদ্দুস মুক্তিকে এবং নাটোর জেলা ইউনিটের প্রধান সমন্বয়কের দায়িত্ব পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির সাবেক সভাপতি জাতীয় যুব সংসদ বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক কমিটির মানবাধিকার বিষয় সম্পাদক তানভীর আনোয়ার।
এছাড়াও নাটোর জেলা ইউনিটের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিয়ার রহমান বাঁধন, সিংড়ার সাংবাদিক সমিতির সভাপতি মো. এমরান আলী, দৈনিক আমাদের সময়ের গুরুদাসপুর প্রতিনিধি সাংবাদিক মো. আখলাকুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির সহসভাপতি মো মজনু আলম (হক সাহেব), রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এম জিয়া রহমান, রংপুর মেডিকেল কলেজের ছাত্র শারুখ নোবান নওরোজ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতি’র সাধারণ সম্পাদক মুরছালিন মিঠু।
নাটোরের ৭টি উপজেলা ও ৭টি পৌরসভার প্রধান সমন্বয়কের দায়িত্বে পেয়েছেন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তাদের মধ্যে রয়েছেন লালপুরের তানভীর আহমেদ ও পার্থ হালদার, নাটোর সদরে হাসিবুল ইসলাম শান্ত ও মো খোরশেদ আলম, গুরুদাসপুরের মো. রিপন সরকার ও নাহিদ নয়ন, সিংড়ার হেনা কবির ও আফতাব হোসেন, বড়াইগ্রামের ইউসুফ আলী ও ইব্রাহীম খলিলউল্লাহ, নলডাঙ্গার মুজাহিদুল ইসলাম ও মো. সাহিনুর ইসলাম এবং বাগাতিপাড়ার আবুল বাশার ও শিমুল খান।
এছাড়া নাটোর সরকারী এনএস কলেজের দায়িত্বে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের ছাত্র আল মাহমুদ মুরাদ, সরকারী বিসিএসএস কলেজের দায়িত্বে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুল করিম এবং খুবজীপুর এম হক ডিগ্রি কলেজের দায়িত্বে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. নিজাম উদ্দিন।
রাকিব/৩০/০১/২০১৯

Comments are closed.