rockland bd

দক্ষিণ কলকাতায় ভেঙে পড়েছে মাঝেরহাট ব্রিজের একাংশ, বহু মানুষ হতাহত

0

কলকাতা, ভয়েস অব আমেরিকা


আজ ভারতীয় সময় বিকেল পৌনে পাঁচটা নাগাদ দক্ষিণ কলকাতায় ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজের একাংশ৷ মাঝখান থেকে ভেঙে পড়েছে ব্রিজটি৷ ব্রিজের নিচে বেশ কয়েকজন মানুষ ও কয়েকটি গাড়ি আটকে থাকার আশঙ্কাও করা হচ্ছে৷ এই দুর্ঘটনায় বেশকিছু মানুষ প্রাণ হারিয়েছেন, আহত বহু।
সর্বশেষ খবর অনুযায়ী প্রাথমিক ভাবে রাজ্য প্রশাসনের সদরদপ্তর নবান্ন সূত্রে সরকারিভাবে পাঁচজনের মৃত্যুর কথা ঘোষণা করা হলেও সংখ্যাটা বেসরকারি মতে সর্বশেষ খবর অনুযায়ী কিছু বেশি এবং পঁয়ত্রিশজনের আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে৷ দুর্ঘটনায় আহত ব্যক্তিদের ইতি মধ্যেই নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে ৷ বাড়ছে হতাহতের সংখ্যা৷ উদ্ধার কার্যে নেমেছে সেনা৷ শুরু হয়েছে উদ্ধারকার্য৷ দুর্ঘটনা ঘটার প্রথম দিকেই প্রাথমিক ভাবে উদ্ধারকার্য
বিশাল পুলিশ বাহিনী, দমকল ও উদ্ধারকারী দল৷ যথেষ্ট ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে এলাকায়৷ ব্রিজের নিচে বাস, মিনিবাস আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে৷ এই ব্রিজ পড়ায় দক্ষিণ শহরতলির সঙ্গে মূল কলকাতার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে৷ বন্ধ রয়েছে বজবজ-শিয়ালদহ শাখায় ট্রেন চলাচল৷ আজ সকাল থেকে কলকাতায় প্রবল বৃষ্টির কারনেই এই ব্রিজ ভেঙে পড়েছে বলে অনুমান করা হচ্ছে। এই মুহূর্তেউত্তরবঙ্গের দার্জিলিঙে সফররত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ঘটনার খবর পেয়ে উদ্বিগ্ন মমতা বন্দোপাধ্যায় জানান , জরুরি ভিত্তিতে উদ্ধারকাজ এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। কেন, কী ভাবে ঘটেছে, সে সব নিয়ে পরে আলোচনা হবে। সেটা তদন্ত করা হবে।

বাংলাটুডে২৪/এবিএস

Comments are closed.