rockland bd

ঢাকাকে হারিয়ে শেষ চারে মুশফিকের চিটাগং

0

ঢাকাকে হারিয়ে শেষ চারে মুশফিকের চিটাগং

খেলা ডেস্ক, চট্টগ্রাম (বাংলাটুডে) : ঘরের মাঠে টানা তিন ম্যাচ হেরে বেশ বিপাকেই ছিল চিটাগং ভাইকিংস। শেষ চারে ওঠার লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হতো তাদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে দারুণ জয় পেয়েছে মুশফিকুর রহিমের দল। তারা জিতেছে ১১ রানে।
ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে চিটাগং গড়ে ১৭৪ রানের বিশাল সংগ্রহ। এর জবাবে ঢাকার ইনিংস থামে ১৬৩ রানে।
অধিনায়ক সাকিব আল হাসান (৫৩) ও ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল (৩৯) দারুণ দুটি ইনিংস খেলে দলকে জয়ের একেবারেই কাছাকাছি নিয়েও গিয়েছিলেন, কিন্তু শেষ পর্যন্ত পারেননি তারা। হারের লজ্জা নিয়েই মাঠ ছড়াতে হয়েছে।
শেষ ওভারে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ছিল ১৮ রান। চিটাগং অধিনায়ক মুশফিক বল তুলে দিয়েছেন পেসার আবু জায়েদ রাহির হাতে। অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। শেষ ওভারে মাত্র ৬ রান দিয়েছেন তিনি। তাই দল দারুণ জয়ের উল্লাস করে।
এর আগে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ক্যামেরন ডেলপোর্ট ও অধিনায়ক মুশফিকুর রহিমের ব্যাট হাতের দৃঢ়তায় বড় সংগ্রহ গড়েছিল চিটাগং। আফগান ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ দ্রুত সাজঘরে ফিরলে আরেক ওপেনার ডেলপোর্ট দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। তিনি ৫৭ বলে ৭১ রানের চমৎকার একটি ইনিংস খেলেন।
পরে মুশফিকুর রহিম শেষ দিকে ২৪ বলে ৪৩ রানের একটা চমৎকার ইনিংস খেলেন। আন্দ্রে রাসেল ৩৮ রানে তিনটি ও সুনীল নারিন দুটি উইকেট নিয়েও পারেননি প্রতিপক্ষের বড় সংগ্রহের পথে বাধা হতে।
আগের তিন ম্যাচে চিটাগং হেরেছিল রংপুর রাইডার্সের কাছে ৭২, রাজশাহী কিংসের সঙ্গে সাত রান ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে সাত উইকেটে।
এই জয়ের সুবাদে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চিটাগং তৃতীয় স্থানে রয়েছে। তারা শেষ চারে খেলা নিশ্চিত করেছে। সমান পয়েন্ট নিয়ে তাদের সঙ্গে শেষ চারে খেলা নিশ্চিত করেছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানসও। এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট নিয়ে ঢাকা আছে চতুর্থ স্থানে। প্লে অফে খেলতে হলে পরের দুটি ম্যাচে জিততেই হবে তাদের। সূত্র: এনটিভি

আর এইচ

Comments are closed.