rockland bd

জামালপুরে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়ায় কেন্দ্র সচিবসহ সাতজনকে অব্যাহতি

0

মিঠু আহমেদ, জামালপুর জেলা প্রতিনিধি
জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের বাংলাদেশ উচ্চবিদ্যালয় কেন্দ্রে ২০১৮ সালের সিলেবাসে পরীক্ষা নেওয়ার অভিযোগে কেন্দ্র সচিবসহ সাতনকে অব্যাহতি দেওয়া হয়েছে। গত শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সদর উপজেলা এসএসসি পরীক্ষা কমিটির সভাপতি ফরিদা ইয়াছমিন তাঁদের অব্যাহতি দেন।

অব্যাহতি পাওয়ারা হলেন, বাংলাদেশ উচ্চবিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব ও তিরুথা সত্যপীর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম, কেন্দ্রের হল সুপার কুটামনি উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাজ্জাদ হোসেন, কক্ষ পরিদর্শক তিরুথা সত্যপীর উচ্চবিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুর রাজ্জাক, নারিকেলী উচ্চবিদ্যালয়ের সহকারি শিক্ষক মাকছুদা আক্তার, বিকেএসবি উচ্চবিদ্যালয়ের সহকারী আছকেন আলী ও একই বিদ্যালয়ের সহকারি শিক্ষক জুলহাস উদ্দিন, সোনার বাংলা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহদত হোসেন ও একই বিদ্যালয়ের সকারি শিক্ষক ফারহানা খাতুন।

গত শনিবার বাংলাদেশ উচ্চবিদ্যালয় কেন্দ্রের এসএসসি পরীক্ষায় ২০১৮ সালের সিলেবাসের প্রশ্ন পরীক্ষার্থীদের দেওয়া হয়। এতে শিক্ষার্থীরা পরীক্ষা বাতিলের দাবিতে বিক্ষোভও করেন। ফলে গত শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে জরুরি এক সভায় ওইসব শিক্ষকদের পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহিত দেওয়া হয়।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন বলেন,‘ওই কেন্দ্রের পরীক্ষা পরিচালনার দায়িত্বে থাকা শিক্ষকদের দায়িত্বে অবহেলা ছিল। পরীক্ষার্থীদের প্রশ্ন দেওয়ার সময় কোন সিলেবাসের প্রশ্ন দিচ্ছেন, সেটা খেয়াল না করায় এই ঘটনা ঘটে। বিষয়টি পুরো দায়িত্ব অবহেলার মধ্যে পড়ে। ফলে জরুরি এক সভার মাধ্যমে ওইসব শিক্ষকদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ওই কেন্দ্রে নতুন করে পুনরায় অন্যা শিক্ষকদের দায়িত্ব দেওয়া হয়েছে।’
রাকিব/৪/২/১৯

Comments are closed.