rockland bd

কৃত্রিম পা সংযোজনে লাখ টাকার চেক দিলো এমপি

0

রিজভী আহমেদ, রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে আইন বিভাগে ভর্তি হওয়া সামির উদ্দীনের কৃত্রিম পা সংযোজনে এক লাখ টাকার চেক তুলে দেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দীন। গতকাল রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে আমতলায় তাকে এই সহযোগিতার চেক প্রদান করা হয়।

চেক প্রদানের সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।

সপ্তম শ্রেণিতে পড়াকালীন জমিতে কাজ করতে গিয়ে ট্রাক্টরের চাকার নিচে পড়ে বাম পা হারায় সামির উদ্দীন। পরে কৃত্রিম পা সংযোজন করেই চলছে সে। কিন্তু প্রতি তিনবছর পরপর সেই কৃত্রিম পায়ের কার্যকারীতা নষ্ট হয়ে যাওয়ায় তার কৃত্রিম পা সংযোজন করতে লাগে এক লাখ টাকা। কিন্তু দিনমজুর বাবার পক্ষে এই অর্থের ব্যয় মেটানো সম্ভব হচ্ছে না।

সামির ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ভোরনিয়াদিহট গ্রামের দিনমজুর সাইফুল ইসলামের ছেলে। পরিবারের আর্থিক অবস্থা ভাল না হওয়ায় ছোটবেলা থেকেই টিউশনি আর অন্যের জমিতে কাজ করতো।
রাকিব/৪/২/১৯

Comments are closed.