rockland bd

কাশিনাথপুর বাজারের শৌচাগারের বেহাল দশা

0

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি-


পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর হাট-বাজারে সরেজমিনে দেখা যায় শৌচাগারের বেহাল অবস্থায় চরম দুর্ভোগে পড়েছে ক্রেতা-বিক্রেতা ও দোকানদাররা। নিয়মিত পরিষ্কার না করায় শৌচাগারের আশেপাশে গেলেই দুর্গন্ধে বমি আসে। টয়লেটের ভেতরে পানি নাই, অপরিষ্কার ও দুর্গন্ধে ব্যবহারের অযোগ্য হয়ে উঠেছে।

কাশিনাথপুর হাট-বাজারে প্রায় ১৪/১৫টি মার্কেট রয়েছে ১টি মাত্র শৌচাগার। এ সকল মার্কেটে কোন শৌচাগার না থাকায় ওই একটি শৌচাগারই একমাত্র ভরসা দোকানদার ও ক্রেতা-বিক্রেতাদের। শৌচাগারটি পরিস্কার না থাকায় অধিকাংশ সময় ব্যবহারের অনুপযোগী হয়ে থাকে। ফলে দোকানদার ও ক্রেতা-বিক্রেতারা যত্রতত্র প্রসাব-পায়খানা করে পরিবেশের ভয়ানক সমস্যার সৃষ্টি করছে। বাজারের কয়েকজন দোকানদার জানান, এত বড় হাট-বাজারে একটি মাত্র শৌচাগার থাকায় টয়লেট করতে গেলে লাইন ধরে দাড়িয়ে থাকতে হয়।

এরই মধ্যে শৌচাগারটির উপরের টিনের চাল ছিদ্র হয়ে যাওয়ায় সামান্য বৃষ্টি হলেই পানি ভিতরে পড়ে। এব্যাপারে হাট-বাজারের ইজাদারদের বলে কোন ফল হয়নি। স্থানীয় ইউপি চেয়ারম্যান মীর মনজুর এলাহী বলেন, দ্রুত সময়ের মধ্যেই ৭/৮টি মানসম্মত শৌচাগার তৈরী করা হবে। কাশিনাথপুর হাট-বাজারের শৌচাগারটি দ্রুত সময়ের মধ্যে মেরামতসহ শৌচাগারের সংখ্যা বৃদ্ধির জন্য সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করেছেন বলে দোকানদারগণ জানান। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম জানান, অভিযোগ আসলে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাটুডে২৪/আব্দুদ দাইন/আর বি

Comments are closed.