rockland bd

কফিন থেকে অলংকার চুরি!

0

কফিন থেকে অলঙ্কার চুরি

বিটি২৪ নিউজ ডেস্ক
বান্ধবীর মৃত্যুর পর তার মরদেহ দেখতে কফিন খোলার অনুরোধ করেছিলেন এক ফরাসী বৃদ্ধা। তবে মরদেহ দেখে প্রার্থনার বদলে তিনি করলেন মৃতের গায়ে পরানো অলংকার চুরি। এ অভিযোগে ওই নারী এখন শ্রীঘরে।
ঘটনাটি ঘটে সম্প্রতি উত্তর ফ্রান্সে এক নারীর অন্ত্যেষ্টিক্রিয়ার সময়ে।

ফরাসি গণমাধ্যম এপি জানায়, বান্ধবীকে শেষ শ্রদ্ধা জানাতে অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দেন ওই বৃদ্ধা। এরপর শেষবার লাশ দেখতে চান ৬০ বছর বয়সী ওই নারী। স্বজনরা মৃতের বান্ধবী হিসেবে কখনো ওই নারীকে আগে না দেখলেও তার অনুরোধ উপেক্ষা করতে পারেনি। তার অনুরোধে কফিন খুলে মরদেহ দেখতে দেওয়া হয় তাকে।

ফরাসি রীতি অনুসারে মৃতকে ভালোভাবে সাজিয়ে শেষ বিদায় জানানো হয়। এজন্য তাকে পরানো হয় অলংকার ও ভালো পোশাক। বৃদ্ধা কপিনের কাছ থেকে সরতেই অন্যরা দেখতে পান মৃতের পরিধেয় গলার হার, কানের দুল, নাকফুলসহ অন্য অলংকার তার শরীর থেকে উধাও।

বিষয়টি সঙ্গে সঙ্গে ফরাসি পুলিশকে অবহিত করে পরিবার। পুলিশও তদন্ত নেমে সন্দেহভাজনকে চিহ্নিত করে। লিয়েভিন শহরের বাসা থেকে সন্দেহভাজনকে আটক করা হয়। তার বাসাতেই পাওয়া যায় হারানো অলংকারগুলো।

ষাটোর্ধ্ব বয়স হলেও হাতটা দারুন পাকা বৃদ্ধার। অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে একজনের মানিব্যাগ হারিয়ে ছিল, সেটাও উদ্ধার হয় তার কাছ থেকেই।

তবে বিচার প্রক্রিয়াটাও বেশ ধীরগতির সেখানে। অভিযুক্ত নারীকে আদালতে তোলা হবে ২০২২ সালে!

/টিএন/

Comments are closed.