rockland bd

এবার সাদা ইয়াবা

0

ঢাকা, বাংলাটুডে টোয়েন্টিফোর ডটকম


ওষুধের ট্যাবলেটের মতো দেখতে এবার বাজারে পাওয়া যাচ্ছে সাদা রঙের ইয়াবা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে গোলাপি রঙের বদলে সাদা রঙের ইয়াবা বাজারে নিয়ে এসেছে মাদক ব্যবসায়ীরা।

এবার সাদা রঙের ইয়াবা উদ্ধার হলো রাজধানীর রামপুরার উলন রোড থেকে। শনিবার মধ্যরাতে ৮০ পিস সাদা ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে র‌্যাব-৩। ইয়াবার রঙ সাধারণত গোলাপি। তবে এবার প্রথম সাদা রঙের ইয়াবা ধরা পড়ল।

র‌্যাব জানায়, শনিবার রাত সাড়ে ১২টার দিকে হাতিরঝিল থানা এলাকার পশ্চিম রামপুরা উলন রোডের থাই আবাসিক এলাকায় অভিযান চালায় র‌্যাব-৩। সেখান থেকে ইয়াবা ব্যবসায়ী রাজিব মোল্লাকে গ্রেফতার করা হয়। তার গ্রামের বাড়ি বরিশালের সায়েস্তাবাদ সোনালী আইসক্রিমের মোড়ে। তার শরীর তল্লাশি করে ৮০ পিস সাদা রঙের ইয়াবা পাওয়া যায়।

র‌্যাবের এক কর্মকর্তা জানান, জব্দ করা সাদা রঙের এই ইয়াবার মধ্যে নিষিদ্ধ অ্যামফিটামিন উপাদান পাওয়া গেছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিভ্রান্ত করতে মাদক পাচারকারী চক্রটি মিয়ানমার থেকে গোলাপি রঙের ইয়াবার পরিবর্তে সাদা রঙের ইয়াবা ট্যাবলেট এনেছে। জব্দ করার পর পরই ইয়াবাগুলো পরীক্ষাগারে পাঠানো হয়।

জিজ্ঞাসাবাদে রাজিব জানায়, দীর্ঘদিন ধরে ঢাকার বিভিন্ন স্থানে ইয়াবা বিক্রি করে সে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় গোলাপি রঙের ইয়াবা বিক্রি করা ঝুঁকিপূর্ণ। বহন করাও সমস্যা। সাদা রঙের ইয়াবা প্রচলিত না হওয়ায় সেটি বিক্রি করতে নিরাপদ বলে মনে করে সে। এ কারণে সাদা রঙের ইয়াবা বিক্রি করা হচ্ছে। সে টেকনাফের এক মাদক ব্যবসায়ীর সহায়তায় মিয়ানমারে তৈরি সাদা রঙের ইয়াবা ট্যাবলেট এনেছে বলে জানায়।

আর বি

Comments are closed.