rockland bd

ইসলামপুরে ৩ শিক্ষকের বদলীর দাবিতে বিক্ষোভ

0

মিঠু আহমেদ, জামালপুর জেলা প্রতিনিধি

অনৈতিক কর্মকান্ডের অভিযোগে জামালপুরের ইসলামপুর উপজেলার গঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ৩ শিক্ষকের বদলীর দাবিতে আজ সোমবার স্থানীয় এলাকাবাসী ও ছাত্র-অভিভাবকরা বিক্ষোভ করেছেন। পরে উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ কামরুজ্জামান ও সহকারি শিক্ষা অফিসার সোহেল মাহমুদ ঘটনার স্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
ছাত্র অভিভাবকেরা জানায়, সম্প্রতি স্কুলের সহকারি শিক্ষক চৌধুরী মোঃ বরকতে খোদা বাবু ও এক শিক্ষিকার মধ্যে অনৈতিক কার্যকলাপের অভিযোগ উঠে। এতে কর্তৃপক্ষ শিক্ষিকাকে কর্মস্থলে বহাল রেখে শিক্ষককে অন্যত্র ডেপুটেশনে বদলী করেন। কিন্তু রোববার আবারও ওই অভিযুক্ত সহকারী শিক্ষক চৌধুরী মোঃ বরকতে খোদা বাবু স্কুলে যোগদান করলে এলাকায় হাতাহাতির ঘটনা ঘটে। এতে এক শিক্ষক আহত হন।
এ ঘটনায় আজ সোমবার সকালে ছাত্র অভিভাবক ও এলাকাবাসী প্রধান শিক্ষিকা পামেলী বেগম ময়নাসহ ৩ শিক্ষককে অন্যত্র বদলীর জন্য স্কুলে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ কামরুজ্জামান ও সহকারী শিক্ষা অফিসার সোহেল মাহমুদ ঘটনাস্থলে উপস্থিত হন।
এলাকাবাসী ও ম্যানেজিং কমিটির সদস্যদের অভিযোগ, প্রধান শিক্ষক পামেলী বেগম ময়না কোমলমতি শিক্ষার্থীদের দিয়ে তার পারিবারিক ও ব্যক্তিগত কাজ করান। তিনি স্থানীয় প্রভাবশালী পরিবারের হওয়ায় স্কুলের লেখাপড়া বিঘ্নিত করে বছরের পর বছর নানা অপকর্ম করে আসলেও তার বিরুদ্ধে মুখ খোলার সাহস পায় না কেউ।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ কামরুজ্জামান বলেন, আমরা বিষয়টি তদন্ত করছি। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
রাকিব/৪/২/১৯

Comments are closed.