rockland bd

আপনারা চাইলে আমি পদত্যাগ করবো : মাহাথির

0

বিদেশ, বাংলাটুডে টোয়েন্টিফোর ডটকম


বর্ষীয়ান এ রাষ্ট্রপ্রধান দেশটির লংকাউয়িতে ট্যাক্সি ড্রাইভারদের এসোসিয়েশন আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন। এমনই জানিয়েছে, দ্য স্টার অনলাইন, চ্যানেল নিউজ এশিয়া।

ট্যাক্সিচালকদের সঙ্গে এক অনুষ্ঠানে উত্তেজনাকর অবস্থার সৃষ্টি হওয়ার পর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, যদি তারা চান তাহলে তিনি পদত্যাগ করতে পারেন।

রাষ্ট্রপ্রধান ড. মাহাথির এসময় বলেন, সমাজে সকলের সুবিধার জন্য ভালো সমাধান বের করতে চান তিনি। ঠিক এর কিছুক্ষণ পরই ২০০ ট্যাক্সি চালকের মধ্যে ১০ জনের একটি দল প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণাত্মক ভাষা ব্যবহার করেন। পরে সেখান থেকে বেরিয়ে যায় ড. মাহাথির মোহাম্মদ।

প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ এ বিষয়ে বলেন, সুষ্ঠু প্রতিযোগিতার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। সঙ্গে গ্র্যাবকে সরকারি অনুমোদনপ্রাপ্ত গাড়ি ব্যবহার, বিমা প্রদান ও সাধারণ ট্যাক্সির মতো করও দিতে হবে। পরে পরিস্থিতি শান্ত হলে প্রধানমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী হিসেবে ট্যাক্সি চালকদের জন্য সাহায্য করার চেষ্টা করছিলেন তিনি। ড. মাহাথির মোহাম্মদ বলেন, আপনাদের যদি মনে হয় সাহায্য করতে পারব না আমি, তাহলে আপনারাই বের করুন সমাধান। দেখুন তাতে কি হয়। সহযোগিতা করতে চাই আমি, তবে আপনারা যদি সাহায্য না করেন আমি সাহায্য করতে পারব না।

তিনি আরও বলেন, এমনটা নয় যে প্রধানমন্ত্রী থাকতে চাই আমি। অবসর নিয়েছিলাম আমি, কিন্তু আমাকে মানুষজনই চেয়েছে। ফলে আমি ফিরে এসেছি। আমাকে যদি আপনারা প্রধানমন্ত্রী হিসেবে না চান তাহলে আমি আজই পদত্যাগ করতে পারি। আমার জন্য এটি কোনও সমস্যা নয়। রাইড-শেয়ারিং প্রতিষ্ঠান গ্র্যাব বিষয়ে অসন্তোষ প্রকাশ করতে গিয়ে এমন দুর্ব্যবহার করেন ট্যাক্সি চালকদের একাংশ। ট্যাক্সি চালকরা মনে করছেন তারা গ্র্যাবের জন্য ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এদিকে গ্র্যাবের সঙ্গে কাজ করতে যাচ্ছে মালয়েশিয়ার সরকার এমন খবরে শতাধিক ট্যাক্সি চালক বুধবার পুত্রজায়ায় অর্থ মন্ত্রণালয়ের বাইরে বিক্ষোভ করেন।

আর বি

Comments are closed.